Bartaman Patrika
কলকাতা
 

পোলবায় সোনার দোকানের
সিন্দুক নিয়ে গেল চোরের দল

 বিএনএ, চুঁচুড়া: পোলবা থানার ডুবিভেড়ি বাজারের একটি সোনার দোকান থেকে সিন্দুকই চুরি করে নিয়ে গেল দুষ্কৃতীরা। সোমবার ভোররাতে দোকানের তালা কেটে সোনার গয়না সহ অন্যান্য দামি জিনিসও দুষ্কৃতীরা নিয়ে গিয়েছে। বিশদ
৬ মাস কেটে গেলেও বিশ্বাস দম্পতি খুনের কিনারা হল না
তিউড়িয়ার সেই বাগানবাড়ির এখন ভুতুড়ে দশা, ধারেকাছে যান না কেউই 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সোনারপুরের খেয়াদহ-১ তিউড়িয়া বাগানবাড়ির বিশ্বাস দম্পতি খুনের পর ছ’ মাস কেটে গিয়েছে। শোরগোল ফেলে দেওয়া এই রহস্যজনক খুনের ঘটনায় জড়িত একজনও ধরা পড়েনি। খুনের কারণও বের করতে পারেনি পুলিস। স্বাভাবিকভাবে বাগানবাড়ির ওই খুন নিয়ে এতদিন বাদেও রহস্যই রয়ে গিয়েছে। 
বিশদ

24th  February, 2020
শহরে প্রথম শুরু হল ১১ নম্বর ওয়ার্ডে
বস্তির বাড়িগুলির শৌচাগারে ২৪ ঘণ্টা জল পরিষেবা নিয়ে বিশেষ উদ্যোগী পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘শহরের বস্তি যার, কলকাতা পুরসভার সিংহাসন তার।’ বিগত বাম আমল থেকে এই কথাটিকে সবথেকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। শহরের বস্তি উন্নয়নের ব্যাপারে প্রথম থেকে কোনওরকম খামতি দেয়নি পুর প্রশাসন। 
বিশদ

24th  February, 2020
করোনা ভাইরাসের থাবা শহরের মেট্রো রেলে
চীন থেকে বিশেষজ্ঞরা আসতে না
পারায় পিছচ্ছে চীনা রেকের ট্রায়াল 

প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার করোনা ভাইরাসের থাবা খোদ শহরে! আরও নির্দিষ্ট করে বললে, শহরের লাইফ লাইন পাতাল রেলে! না, শহর বা শহরের লাইফ লাইনে করোনা আক্রান্ত নিয়ে নতুন কোনও তথ্য নেই। তবে চীন দেশে ওই ভাইরাসের বাড়বাড়ন্তেই এবার থমকে যেতে বসেছে মেট্রো রেলে আসা চীনা রেকের ট্রায়াল রান। 
বিশদ

24th  February, 2020
চিঠি, ছবি, ইন্টারভিউ
জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের বিচার চেয়ে
কবিগুরুর দীর্ঘ লড়াই, প্রদর্শনী ভিক্টোরিয়ায়

সৌম্যজিৎ সাহা, কলকাতা: জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের প্রতিবাদে ইংরেজদের দেওয়া ‘নাইটহুড’ উপাধি ত্যাগ করেছিলেন রবীন্দ্রনাথ ঠাকুর। বাঙালি তথা তামাম দেশবাসী এই তথ্য জানে। কিন্তু কবিগুরু এখানেই থেমে যাননি। এই নারকীয় ঘটনার বিচার চেয়ে লন্ডনে হাজির হয়েছিলেন তিনি।  
বিশদ

24th  February, 2020
ফেসবুক লাইভ করে আত্মহত্যার তোড়জোড়,
বন্ধুর ১০০ ডায়ালে বাড়ি গিয়ে বাঁচাল পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেসবুক লাইভে দেখতে পাচ্ছেন, বন্ধু আত্মহত্যা করতে চলেছেন। ঘরের সিলিংয়ে দড়িও টাঙিয়ে ফেলেছেন। চোখের সামনে এমনটা দেখে, মোবাইল থেকে ১০০ ডায়ালে ফোন করে লালবাজারে গোটা ঘটনার কথা জানালেন অপর বন্ধু। সেই বন্ধু ও লালবাজারের তৎপরতায় প্রাণে বাঁচানো গেল বছর ২৫-এর যুবককে। 
বিশদ

24th  February, 2020
আইসিইউ থেকে জেনারেল বেডে
বিপন্মুক্ত হওয়ার পর গুনগুন গান দিব্যাংশের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিচিতদের দেখে হাসি, তারপর বাবা-মা ও ঘনিষ্ঠজনদের সঙ্গে কথা বলা। এবার আপনমনে গুন গুন করে গানও গাইছে ছোট্ট দিব্যাংশ। শুধু তাই নয়, আটদিন টানা ট্রমা কেয়ার-এর আইসিইউতে থাকার পর রবিবার তাকে জেনারেল বেড-এ পাঠানো হয়েছে। ট্রমা কেয়ার বাড়ির ১০ তলার জেনারেল ওয়ার্ডে সে এখন ভর্তি।  
বিশদ

24th  February, 2020
বিয়ের আগে হাবড়ায় বাইক দুর্ঘটনায় যুবতীর মৃত্যু, গুরুতর জখম প্রেমিক 

বিএনএ, বারাসত: রবিবার বিকেলে হাবড়ার চোংদা মোড়ে মর্মান্তিক বাইক দুর্ঘটনায় এক যুবতীর মৃত্যু হয়েছে। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন তাঁর প্রেমিক। মৃত যুবতীর নাম পূজা ঘোষ (২২)। তাঁর বাড়ি গাইঘাটার রামপুর এলাকায়। জখম যুবকের নাম কানাইলাল সাহা। পুলিস জানিয়েছে, ঘাতক লরির খোঁজে তল্লাশি শুরু করা হয়েছে।  
বিশদ

24th  February, 2020
হারিয়ে গিয়েছে প্রাণচাঞ্চল্য, ঋষভের 
শোকে এখনও বিষণ্ণ বেনিয়াপাড়া 

বিএনএ, চুঁচুড়া: শনিবার কলকাতা থেকে ছোট্ট ঋষভের মরদেহ শ্রীরামপুরে আনার পরে শোকের বিস্ফোরণ দেখা গিয়েছিল। রবিবারও সেই শোকের আবহ বজায় ছিল। আচমকাই যেন বেনিয়াপাড়া লেন শান্ত হয়ে গিয়েছে। রবিবারেও এক অদ্ভুত বিষণ্ণতা গ্রাস করে রেখেছিল গোটা এলাকাকে। প্রাত্যহিক পরিবেশের স্বাভাবিক চেনা ছন্দ যে এলাকায় এখনও ফেরেনি, তা স্পষ্ট বোঝা যাচ্ছিল।
বিশদ

24th  February, 2020
সাবধানতার সঙ্গে এগচ্ছে মেট্রোর টানেল কাটার কাজ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট মেট্রোর টানেল কাটার জন্য বউবাজার এলাকায় চৈতন্য সেন লেন, হিদারাম ব্যানার্জি লেন থেকে আরও কয়েকটি পরিবারকে সরিয়ে দেওয়া হয়েছে। ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, প্রাথমিক প্রস্তুতি পর্ব মিটিয়ে পিছিয়ে থাকা দ্বিতীয় টানেলটি কাটার কাজ শুরু হয়েছে।
বিশদ

24th  February, 2020
সাঁকরাইল
রিভলভারের বাঁট দিয়ে মাথায় আঘাত করার অভিযোগে গ্রেপ্তার পঞ্চায়েত প্রধানের স্বামী 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এক ব্যক্তিকে রিভলভারের বাঁট দিয়ে মাথায় জোরালো আঘাত এবং ব্যাপক মারধরের অভিযোগে রবিবার সাঁকরাইল থানার পুলিস একজনকে গ্রেপ্তার করে। ধৃত ব্যক্তি স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধানের স্বামী। পুলিস সূত্রে জানা গিয়েছে, চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে সাঁকরাইল থানা এলাকার পাকুড়তলা গ্রামে। ধৃতের নাম সুব্রত দাস। 
বিশদ

24th  February, 2020
আরটিআই-এর উত্তরে কবুল হাসপাতালের
কতজন রোগীকে রেফার হচ্ছেন, জানেই না পিজি 

বিশ্বজিৎ দাস, কলকাতা: যত রোগী ভর্তি হতে পারেন, তার চেয়ে বেশি রোগী রেফার হন এখানে। এটাই রোজনামচা। কিন্তু, যাঁরা রেফার হলেন, তাঁদের ভবিতব্য কী হল, অন্য হাসপাতালে বেড পেলেন কি পেলেন না, বা নিদেনপক্ষে স্রেফ পরিসংখ্যানের খাতিরেও সেই হিসেব রাখা—কোনওটাই হয় না এখানে।
বিশদ

24th  February, 2020
উল্টোডাঙায় বিজেপি কর্মীদের উপরে হামলা, অভিযুক্ত তৃণমূল কাউন্সিলারের অনুগামীরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সংশোধনী নাগরিকত্ব আইনের প্রচারে বাড়ি বাড়ি গিয়ে লিফলেট বিলির সময় বিজেপি কর্মী-সমর্থকদের উপরে হামলার অভিযোগ উঠল। অভিযোগ শাসকদলের স্থানীয় কাউন্সিলার অনিন্দ্য রাউত এবং তাঁর লোকজনের বিরুদ্ধে। রবিবার উল্টোডাঙা থানায় আক্রান্তরা অভিযোগ দায়ের করেছেন। 
বিশদ

24th  February, 2020
সাতসকালে রাস্তার উপর আবর্জনার স্তূপ, সাফাই কাজ দেখতে বেরিয়ে ক্ষুব্ধ মেয়র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গাড়ি নিয়ে যেতে যেতেই নজর ঘোরাচ্ছিলেন রাস্তার সর্বত্র। আর তখনই টালিগঞ্জ থানার উল্টোদিকে শ্যামাপ্রসাদ মুখার্জি রোড এবং লাগোয়া ফুটপাতের উপর দেখা গেল, বিপুল আবর্জনা স্তূপাকারে রাখা। রয়েছে পরিত্যক্ত সোফা, বালিশ সহ নানা সামগ্রী। 
বিশদ

24th  February, 2020
কলকাতা পুরসভা স্বাস্থ্যসাথী প্রকল্পে নতুন করে নাম অন্তর্ভুক্তির কাজ শুরু করছে  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ‘স্বাস্থ্যসাথী’ নিয়ে বিশেষ অভিযানে নামছে কলকাতা পুরসভা। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মঙ্গলবার থেকেই বরোভিত্তিক ক্যাম্প করে শহরের গরিব, দুঃস্থ, অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের এই প্রকল্পের আওতায় নিয়ে আসার কাজ শুরু হবে। 
বিশদ

24th  February, 2020

Pages: 12345

একনজরে
প্রসেনজিৎ কোলে, কলকাতা: বাণিজ্যিক গাড়ির বকেয়া দীর্ঘদিনের সিএফ (সার্টিফিকেট অব ফিটনেস)-এর পুনর্নবীকরণে জরিমানা বাবদ অতিরিক্ত ফি মেটাতে ‘ধামাকা অফার’ ঘোষণা করেছিল রাজ্য। গত ১৫ জানুয়ারি থেকে শুরু হওয়া এই স্কিমের সুবিধা নেওয়া যাবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।  ...

মাদ্রিদ, ২৫ ফেব্রুয়ারি: সের্গিও র‌্যামোস, করিম বেনজেমা, সের্গিও আগুয়েরো, কেভিন ডি ব্রুইনের মতো তারকা ফুটবলাররা রয়েছেন।   ...

লখিমপুর খেরি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশের নওগাঁ গ্রামের কাছে এক পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন তিন বাইক আরোহী। সোমবার গভীর রাতে তাঁরা আলিয়াপুর গ্রামে একটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরছিলেন।  ...

বিএনএ রায়গঞ্জ: সোমবার জাতীয়তাবাদী অধ্যাপক ও গবেষক সংঘের পক্ষ থেকে দিল্লিতে ইউজিসি’র চেয়ারম্যানের সঙ্গে দেখা করে বিভিন্ন দাবি জানানো হয়েছে। রাজ্যের সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরিকাঠামোগত সমস্যার পাশাপাশি নানা দুর্নীতি ও অনিয়ম নিয়ম নিয়ে তারা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ আছে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০৩ টাকা ৭২.৭৪ টাকা
পাউন্ড ৯১.৩৮ টাকা ৯৪.৬৭ টাকা
ইউরো ৭৬.৬৪ টাকা ৭৯.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,৩৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪১,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (ফাল্গুন শুক্লপক্ষ) তৃতীয়া ৫৫/১৮ রাত্রি ৪/১২। উত্তরভাদ্রপদ ৪০/৮ রাত্রি ১০/৮। সূ উ ৬/৫/৪, অ ৫/৩৪/৩২, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/৫৬ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৫/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/৫৮ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/৫৭ গতে ৪/৩২ মধ্যে। 
১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, তৃতীয়া ৪৯/৪২/৮ রাত্রি ২/০/৫৫। উত্তরভাদ্রপদ ৩৫/৫৬/৩২ রাত্রি ৮/৩০/৪১। সূ উ ৬/৮/৪, অ ৫/৩৩/৩৭। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৪ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/৭ মধ্যে। কালবেলা ৮/৫৯/২৭ গতে ১০/২৫/৯ মধ্যে। কালরাত্রি ২/৫৯/২৭ গতে ৪/৩৩/৪৫ মধ্যে। 
১ রজব  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। বৃষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স  

03:18:18 PM

শান্তি ও সৌভ্রাতৃত্ব বজায় রাখুন, দিল্লিবাসীর কাছে আবেদন প্রধানমন্ত্রীর 
উত্তর-পূর্ব দিল্লিজুড়ে হিংসা ছড়িয়ে পড়ার চার দিনের মাথায় এবিষয়ে প্রথম ...বিশদ

02:56:50 PM

মহিষবাথানে অগ্নিদগ্ধ প্রৌঢ়া
রান্না করতে গিয়ে গায়ে আগুন লেগে গুরুতর জখম হলেন এক ...বিশদ

02:46:00 PM

উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগে মিলল আইবি অফিসারের মৃতদেহ 

02:16:00 PM